রাজশাহী মহানগরে জামায়াত–শিবিরের ছোড়া ইটপাটকেলে দুই পুলিশ সদস্য আহত

0

নিজস্ব প্রতিনিধি ঃ রাজশাহী মহানগরে জামায়াত–শিবিরের মিছিল ছত্রভঙ্গ করতে গিয়ে হামলার মুখে পড়েছে পুলিশ। মিছিল থেকে ছোড়া ইটপাটকেলে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে নগরের নিউমার্কেটের পাশ থেকে জামায়াতের কেন্দ্রীয় আমিরের মুক্তির দাবিতে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। এর কিছুক্ষণ পরই হামলার ঘটনা ঘটে। আহত দুই পুলিশ সদস্য হচ্ছেন রাজশাহী নগরের বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) আবু হায়দার ও কনস্টেবল আহাদ। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা দুইটার দিকে রাজশাহী নগরের নিউমার্কেটের উত্তর পাশ থেকে রাজশাহী মহানগর জামায়াতের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে শিবিরের নেতা–কর্মীরা ছিলেন। মিছিলটি নগরের কাদিরগঞ্জ মোড় হয়ে রেলক্রসিং পার হয়ে উপশহর নিউমার্কেটের দিকে যায়। উপশহর নিউমার্কেটের দিকে যাওয়ার জন্য মিছিলটি মোড় ঘুরে পশ্চিম দিকে যেতে থাকলে পুলিশ ছত্রভঙ্গ করার জন্য ধাওয়া দেয়। এ সময় মিছিল থেকে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে দুই পুলিশ সদস্য আহত হন।

মিছিলে নেতৃত্ব দেন রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডল। মিছিলে জামায়াত–শিবিরের দুই শতাধিক নেতা–কর্মী অংশ নেন।, গত সোমবার দিবাগত রাত দুইটার দিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। কোনোরকম উসকানি ছাড়া সরকার অন্যায়ভাবে তাঁদের নেতাকে গ্রেপ্তার করেছে। এই মিছিল থেকে তাঁরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। মিছিল থেকে হামলার ব্যাপারে জানতে চাইলে এমাজ উদ্দিন মণ্ডল বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, মিছিল করার কোনো অনুমতি ছিল না। ঝটিকা মিছিল বের করা হয়। এ সময় পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করতে গেলে তাঁরা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়ে পালিয়ে যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে