রাবি ‘সি’ ইউনিটের ফল প্রকাশ , উত্তীর্ণ ৩৮.২৩ শতাংশ শিক্ষার্থী

0

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের (বিজ্ঞান) ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৩৮ দশমিক ২৩ শতাংশ। ম‌ঙ্গলবার (২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশিত হয়।

বিষয়টি নিশ্চিত করেন ‘সি’ ইউনিটের সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক শাহেদ জামান। তিনি বলেন, ‘রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এবার এই ইউনিটের পাসের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ।’

এবারের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর অংশগ্রহণের সুযোগ থাকলেও ৬৩ হাজার ৩২১ জন অংশ নেন। মোট চার শিফটে এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম শিফটে ৮৯ দশমিক ৫৬ শতাংশ, দ্বিতীয় শিফটে ৮৯ দশমিক ১১ শতাংশ, তৃতীয় শিফটে ৮৮ দশমিক ১১ শতাংশ এবং চতুর্থ শিফটে ৮২ দশমিক ৮০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলেন।

মোট আবেদনকারীর শতকরা ৮৭ দশমিক ৪৫ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করেন। এই ইউনিটে বিজ্ঞান, কৃষি, ফিশারীজ, ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেসষ, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ অন্তর্ভুক্ত আছে। ‘সি’ ইউনিটের ভর্তি-পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) গিয়ে শিক্ষার্থীরা দেখতে পাবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে