রাবির সেই সামছুলের চিকিৎসার ব্যয় বহন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন

0

রাবি প্রতিনিধি: ছাত্রলীগের নির্যাতনে আহত রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সামছুল ইসলামের চিকিৎসার ব্যয় বহন করবে বিশ^বিদ্যালয় প্রশাসন। এজন্য ভুক্তভোগীকে মেডিকেল রিপোর্টসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা বরাবর একটি লিখিত আবেদন করতে বলা হয়েছে।

গতকাল রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্র-উপদেষ্টা এম তারেক নূর। তিনি বলেন, সামছুলের ঘটনায় বিশ^বিদ্যালয় প্রশাসনের তদন্ত চলছে। ইতোমধ্যে আমরা জানতে পেরেছি তার বাঁ কানের পর্দা ফেটে গিয়েছে। আমি তাকে নাক-কান-গলা বিশেষজ্ঞ কোন চিকিৎসকের সাথে কথা বলতে বলেছি। ওই চিকিৎসক চিকিৎসার ব্যয় বাবদ যে টাকার কথা বলবেন সেটি লিখিতভাবে জানালে বিশ^বিদ্যালয়ের বিধি মোতাবেক প্রশাসন তার চিকিৎসার ব্যয় বহন করবে।

এ বিষয়ে ভুক্তভোগী সামছুল ইসলাম বলেন, চিকিৎসার ব্যয় বহনের বিষয়ে ছাত্র-উপদেষ্টা স্যার আমাকে ফোন দিয়েছেন। তিনি চিকিৎসার সমস্ত কাগজপত্রসহ কত টাকা খরচ হতে পারে সেটি উল্লেখ করে একটি লিখিত আবেদন করতে বলেছেন। তবে আমি বিভিন্ন মাধ্যমে খোঁজ নিয়ে জানতে পেরেছি পর্দা প্রতিস্থাপনসহ সম্পূর্ণ চিকিৎসা করাতে আনুমানিক ৪০ হাজার টাকার মত খরচ হতে পারে। আমি কোন বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে পরামর্শ করে বিষয়টি জেনে নিয়ে লিখিত আবেদন করব।

প্রসঙ্গত, গত ১৯ আগস্ট সামছুল ইসলামকে রুমে ডেকে নির্যাতন করেন মতিহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভাস্কর সাহা। ঘটনার পর থেকে তিনি বাঁ কানে শুনতে পাচ্ছিলেন না। পরবর্তীতে গত বুধবার রাতে কানের ব্যথা নিয়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে পরীক্ষা নীরিক্ষার পর জানা যায় তার কানের পর্দা ফেটে গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে