মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে বর্ষবর

0

আলেক উদ্দীন দেওয়ান, স্টাফ রিপোর্টার:

মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে বাংলা নতুন বছরকে বরণ করে নেয়া হয়েছে। সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয় বর্ষবরণের মঙ্গল শোভাযাত্রা। জেলা প্রশাসকের আয়োজনে মঙ্গল শোভাযাত্রায় জেলা প্রশাসক এ কে এম গালিভ খান সহ বিভিন্ন সরকারি দপ্তরে প্রধান, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক সাংস্কৃকি সংগঠনের কর্মীসহ সাধারনের মানুষের সম্মিলন ঘটেছিলে।


শোভাযাত্রায় শিক্ষার্থীরা নিজেদের বানানো গ্রাম বাংলার নানা উপকরন বহন করেন। ঐতিহ্যবাহী পোশাকে তীরধনুকসহ, ঢোল, মাদলসহ অংশ নেন ক্ষুদ্রজাতিসত্বার অনেকে।

মঙ্গল শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধু মঞ্চে এতো হে বৈশাখ গানের মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরনের সাংস্কৃতিক আয়োজন। এতে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পী ও ক্ষুদ্র জাতিসত্বার শিল্পীরা নিজেদের পরিবেশনা নিয়ে অংশ নেন।

এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শুরু হয়েছে বৈশাখী মেলা। বিসিক এর আয়োজনে মেলা চলবে ঈদের আগের দিন পর্যন্ত। মেলায় ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের পন্য বিক্রি হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে