ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

0

আলেক উদ্দীন দেওয়ান, স্টাফ রিপোর্টারঃবাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য এক দিন। আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস।১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এদিন মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে।

দিনটি যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের উদ্দেশ্যে জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জ এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে র‍্যালির আয়োজন করা হয়। বেলুন ও ফেস্টুন উড়িয়ে র‍্যালির উদ্বোধন করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী এবং জেলা প্রশাসক জনাব এ কে এম গালিভ খান। র‍্যালি শেষে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফেরদৌসী ইসলাম জেসী, মাননীয় সংসদ সদস্য, সংরক্ষিত মহিলা আসন-৩৮, চাঁপাইনবাবগঞ্জ এবং সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব এ কে এম গালিভ খান। জেলা প্রশাসক মহোদয় তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের মাঝে মুজিবনগর সরকার ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের চেতনা ছড়িয়ে দেবার জন্য সকলের প্রতি আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে