পুলিশের উপহার হিসেবে ঘর পেলেন সাগরী বেগম

0

আলেক উদ্দীন দেওয়ান, স্টাফ রিপোর্টারঃ সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার ১০ এপ্রিল গণভবন থেকে ভার্চুয়ালি গৃহ হস্তান্তর ও সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন তিনি।

ভিডিও কনফারেন্সে মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় স্থাপিত সার্ভিস ডেস্ক ও পুলিশের সহায়তায় মহারাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের টিকরা গ্রাম এলাকার অসহায় এক গৃহহীন পরিবারকে দুই রোম বিশিষ্ট্য নির্মিত পাকা ঘর হস্তান্তর করা হয়। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন এলাকায় উপকার ভোগীদের সঙ্গে কথা বলেন এবং উপকার ভোগীদের অনূভুতি শোনে।
ভার্চুয়ালি এ উদ্বোধন কালে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা হতে উপস্থিত ছিলেন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাফফর হোসেন এবং তদন্ত ওসি মাহফুজুর রহমান চৌধুরীসহ সদর মডেল থানার পুলিশ অফিসার ও সদস্যবৃন্দ।
জানা গেছে, সারা দেশে বাংলাদেশ পুলিশের এই কর্মসূচির আওতায় ৫১৯টি থানা এলাকায় ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে ৪০০ গৃহ হস্তান্তর করা হচ্ছে। ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, সাগরি বেগম প্রকৃত গৃহহীন পরিবার বাছাইয়ের ক্ষেত্রে বিধবা, স্বামী পরিত্যক্তা, উপার্জনে অক্ষম, অতিবৃদ্ধ ও পরিবারে উপার্জনক্ষম সদস্য নেই এমন পরিবারকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে