নিউইয়র্ক সিটি ও নিউজার্সিতে জরুরি অবস্থা

0

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় আইডা’র কারণে ভারি বর্ষণ ও আকস্মিক বন্যা দেখা দেয়ায় নিউইয়র্ক সিটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। মেয়র বিল ডি ব্লাসিও বলেছেন, ভয়াবহ এক বন্যার কারণে ঐতিহাসিক এক আবহাওয়াজনিত ঘটনার শিকার হচ্ছে শহর। সড়কে বিপজ্জনক অবস্থা বিরাজ করছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গেছে, সাবওয়ে স্টেশনে, মানুষের বাড়িতে পানি প্রবেশ করেছে। রাস্তায় রাস্তায় বন্যা দেখা দিয়েছে। ওদিকে নিউজার্সিতেও জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। সেখানে কমপক্ষে একজন মারা গেছেন।
এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, নিউজার্সির প্যাসাইকে এক ব্যক্তি পানিতে ডুবে গেছেন।
টর্নেডো মুল্লিকা হিলের কমপক্ষে ৯টি বাড়ি ধ্বংস করে দিয়েছে। কেয়ারনিতে একটি পোস্টাল ভবনের ছাদ উড়ে গেছে। এ সময় এর ভিতর লোকজন অবস্থান করছিলেন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকারীরা। তবে এটা নিশ্চিত নয় যে, কতজন আহত হয়েছে।
ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলেছে, তারা এক ঘন্টায় নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কে ৩.১৫ ইঞ্চি বা ৮ সেন্টিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। পুলিশ জনগণকে সড়কে না যেতে অনুরোধ করেছে। সারা শহরের জরুরি কলে সাড়া দিচ্ছে অগ্নিনির্বাপণ বিভাগ। নিউ ইয়র্ক সিটির পাতাল রেল বা সাবওয়ের বেশির ভাগই বন্ধ করে দেয়া হয়েছে। নিউ ইয়র্ক এবং নিউ জার্সির বহু ট্রেন সার্ভিস এবং ফ্লাইট স্থগিত করা হয়েছে।
ওদিকে ঘূর্ণিঝড় আইডা দেশের পূর্ব উপকূলের ওপর দিয়ে অগ্রসর হচ্ছে। রোববার তা ক্যাটেগরি ৪ আকারে আঘাত করেছে লুইজিয়ানায়। সেখানে হাজার হাজার বাড়ি বিদ্যুতবিচ্ছিন্ন রয়েছে। নিউ অরলিন্সে দেয়া হয়েছে নৈশকালীন কারফিউ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে