রাজশাহীর কৃষক আত্মহত্যা: নলকূপ অপারেটর আটক

0

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর গোদাগাড়ীতে দুই আদিবাসী কৃষককে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে পুলিশ গভীর নলকূপের অপারেটর শাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেফতার করেছে।

শাখাওয়াত উপজেলার ঈশ্বরীপুর এলাকার মৃত হারুনর রশিদের ছেলে। শনিবার দিবাগত গভীর রাতে গোদাগাড়ীর কদমশহর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে কদমশহর এলাকা থেকে শাখাওয়াতকে গ্রেফতার করা হয়েছে। তাকে থানায় প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পুলিশ সুপারের (এসপি) কার্যালয়েও তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এ ব্যাপারে রাজশাহীর এসপি এবিএম মাসুদ হোসেন জানান, শাখাওয়াতকে গ্রেফতারের জন্য পুলিশের বেশ কয়েকটি টিম কাজ করছিল। কিন্তু তিনি কোনো ধরনের ডিভাইস ব্যবহার করছিলেন না। এ কারণে তাকে গ্রেফতারে একটু বেশি সময় লাগল। দুই কৃষকের আত্মহত্যার প্ররোচনায় দুটি মামলা হয়েছে। এ মামলায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন জানানো হবে।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামের দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি তাদের ধানক্ষেতে পানি না পেয়ে কীটনাশক পানে আত্মহত্যা করেন। এ ঘটনার পর তোলপাড় শুরু হলে নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার দুটি মামলা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে