জবিতে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন

0

জবি প্রতিনিধি: প্রগতিশীলতা, অসম্প্রদায়িকতা ও নিরপেক্ষতা এই মূলমন্ত্র নিয়ে পথ চলা জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের। ক্যাম্পাস সাংবাদিকতা করা অথবা সাংবাদিক হিসেবে ক্যারিয়ার গড়তে চাওয়া আগ্রহী প্রার্থীদের স্বপ্ন পূরণের সুযোগ করে দিচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

জবি প্রেসক্লাবের আয়োজিত কর্মশালায় ‘সাংবাদিকতার বেসিক জ্ঞান’, ‘সংবাদ উপস্থাপনা’, ‘ফিচার লেখার কৌশল’ সহ নানা বিষয়ে শেখানোর পাশাপাশি অংশগ্রহণকারী প্রত্যেককে দেওয়া হবে সার্টিফিকেট। কর্মশালায় অংশ নিতে রেজিষ্ট্রেশন কার্যক্রম চলছে।

ক্যাম্পাসে প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্ত্বরে সরাসরি অস্থায়ী বুথে রেজিষ্ট্রেশন করতে পারবেন শিক্ষার্থীরা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের ৪০৪ নং কক্ষে সরাসরি অথবা অনলাইনেও আবেদন করা যাবে। রেজিষ্ট্রেশন ফি ১০০ টাকা। এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফারুকী বলেন, প্রতিবছরের ন্যায় এবারও জবি প্রেসক্লাব আয়োজন করেছে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা। সাধারণ শিক্ষার্থীদের সাংবাদিকতা ও লেখালেখিতে আগ্রহী করে তুলতে এই কর্মশালা ভূমিকা রাখবে।
সাধারণ সম্পাদক আরমান হাসান বলেন”বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর সুপ্ত প্রতিভার একটি হচ্ছে লেখালেখি করা। জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব শিক্ষার্থীদের এই সুপ্ত প্রতিভা বিকশিত করতে এই বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করেছে।
উল্লেখ্য, প্রতিবছর দেশের স্বনামধন্য সাংবাদিকদের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে আসছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে