বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন ও বাস্তবায়ন সহ ৮ দাবীতে ফুলবাড়ীতে দলিত জনগোষ্ঠির মানববন্ধন

0

মেহেদী হাসান
ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধিঃ আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবস উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ, প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন ও বাস্তবায়ন সহ ৮ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন দলিত জনগোষ্ঠি।

নাগরিক উদ্যোগের সহযোগিতায় সোমবার (২১ মার্চ) বেলা ১১টায় ফুলবাড়ী প্রেসক্লাবের সামনে উপজেলা পরিষদ সড়কে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠির অধিকার আন্দোলন (বিডিইআরএম) ফুলবাড়ী উপজেলা শাখার আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিডিইআরএম ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি ধিমান চন্দ্র সাহা’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক মানিক সরকার, প্রচার সম্পাদক রাজেন মার্ড্ডি ও অনির চন্দ্র সরকার প্রমুখ।
এসময় বক্তরা তাদের ৮ দফা দাবি তুলে ধরে বলেন, জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ, প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন, আদমশুমারীতে দলিতদের আলাদা তথ্য সংগ্রহ, সংসদে সংরক্ষিত আসনে দলিত জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিশ্চিত করা, জাতীয় বাজেটে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বরাদ্দ বৃদ্ধি, আবাসনের ব্যবস্থা এবং সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি কোটা প্রবর্তনসহ ৮ দফা দাবী দ্রুত বাস্তবায়নের আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে