হার্দিক-ঝড়ে ভারতের চ্যালেঞ্জিং সংগ্রহ

0

নিউজ ডেস্ক: শুরু থেকেই ভারতকে চাপে রেখেছিলেন ইংল্যান্ডের বোলাররা। চাপের মুখে ধরে খেলে দলকে এগিয়ে নেন বিরাট কোহলি। তবে ভারতকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেওয়ার আসল কাজটা করেছেন হার্দিক পান্ডিয়া।

ঝড়ো ব্যাটিংয়ে মাঠ গরম করা হার্দিক ইনিংসের একদম শেষ বলে হিট উইকেট আউট হয়েছেন। তবে তার আগে ৩২ বলে ৪ চার আর ৫ ছক্কায় করেছেন ৬৩।

কোহলি-হার্দিকের ফিফটিতে ভর করে ভারতও পেয়েছে ৬ উইকেটে ১৬৮ রানের সংগ্রহ। অর্থাৎ ফাইনালে যেতে হলে ইংল্যান্ডকে করতে হবে ১৬৯ রান।

অ্যাডিলেড ওভালে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংলিশ দলপতি জস বাটলার। শুরুতেই সাজঘরে ফেরেন লোকেশ রাহুল (৫)। পাওয়ার প্লেতে ৬ ওভারে ১ উইকেট হারিয়ে মোটে ৩৮ রান তুলতে পারে ভারত।

রোহিত শর্মা ঠিক টি-টোয়েন্টির মতো খেলতে পারেননি। ২৮ বলে ২৭ রান করে আউট হন ভারতীয় দলপতি। ইনিংস বড় হয়নি মারকুটে সূর্যকুমার যাদবেরও (১০ বলে ১৪)।

১০০ রান তুলতে ভারতের চলে যায় ১৫ ওভার। বিরাট কোহলি একটা প্রান্ত ধরে ছিলেন। ৩৯ বলে পূরণ করেন ফিফটি। চতুর্থ উইকেটে হার্দিক পান্ডিয়ার সঙ্গে ৩৯ বলে ৬১ রানের ঝোড়ো জুটি গড়েন তিনি।

ফিফটির পর অবশ্য টিকতে পারেননি। পরের বলেই ক্যাচ হয়ে যান কোহলি। ৪০ বলে ৫০ রানের ইনিংসে ডানহাতি এই ব্যাটারের ৪ বাউন্ডারির সঙ্গে ছিল একটি ছক্কার মার।

তবে আসল কাজটা করেছেন হার্দিক। ২৯ বলে ফিফটি করা এই ব্যাটার চার-ছক্কায় মাঠ মাতিয়ে রাখেন শেষ বল পর্যন্ত। ভারত শেষ ৫ ওভারে তোলে ৬৮ রান। শেষ ৪ ওভারে হার্দিক একাই হাঁকিয়েছেন ৫ ছক্কা।

ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস জর্ডান ৪ ওভারে ৪৩ রান খরচ করলেও নিয়েছেন ৩টি উইকেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে