সাংবাদিক মানিক এর শুভ জন্মদিনে ফক্সনিউজ পরিবারের শুভেচ্ছা

0

নিজস্ব প্রতিনিধি ঃফক্সনিউজ বিডি পরিবারের সাবেক বার্তা সম্পাদক বর্তমানে গ্রামীন নিউজ ২৪ এর রাজশাহী জেলা প্রতিনিধি মোঃ মানিক হোসেন এর আজ ২৮ তম জন্মদিন। তার জন্মদিন উপলক্ষে ফক্সনিউজ বিডি পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সম্পাদক আসগর আলী সাগর। সাংবাদিক মানিক হোসেন ১৯৯৪ সালের ২৪ শে নভেম্বর রাজশাহীর জেলার বাগমারা উপজেলার বীরকয়া নামের একটি গ্রামের বাবা নূর মোহাম্মাদ সরদার, মা মোছাঃ আমিনা বিবির ঘর আলো করে পৃথিবীতে আসেন।

ছয় ভাই একবোনের মধ্যে তিনি বাবা মার ৬ষ্ঠ তম সন্তান।তার
শিক্ষা জীবন নিজগ্রাম বীরকয়া প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু হয়।এবং সেখানেই প্রাথমিক শিক্ষা লাভ করেন।পরবর্তীতে হাট মাধনগর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে ২০১০ সালে মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হন এবং ২০১১ সালে ২য়বার পরীক্ষায় বসে উত্তীর্ণ হয়ে মাধ্যমিক জীবন শেষ করেন।

এরপর সাংবাদিক মানিক পাড়ি জমান খুলনায়। খুলনা শিপইয়ার্ডের হাজী আবদুল মালেক ইসলামিয়া কলেজে এইচ এস সিতে ভর্তি হয়ে ২০১৩ সালে বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেন। পরাপর ,তিনবার পরীক্ষায় বসলেও অকৃতকার্য হন।তবুও থেমে জাননি অদম্য মানিক। ২০১৬ সালে আবারো এইচ এস সি পরীক্ষায় বসে তিনি উত্তীর্ণ হন।

সাংবাদিকতাকে ভালোবেসে মানিক হোসেন ২০২০ সালে প্রসঙ্গ নিউজ নামের এক অনলাইন নিউজ পোর্টালে কর্মজীবন শুরু করেন। এছাড়াও দি ঢাকা ডিপ্লোমেট, স্টার নিউজ এজেন্সি,ফক্সনিউজ বিডি আরবিসি নিউজ, ডেইলী কলম কথা, বিডি সোস্যাল নিউজ, স্বদেশ বাণী অনলাইন নিউজ পোর্টালগুলোতে বার্তা সম্পাদক ও রিপোর্টার হিসেবে বিভিন্ন সময় কাজ করেছেন। ২০২২ সাল নাগাদ দৈনিক রাজশাহী ও দৈনিক সোনার দেশ পত্রিকাতে গণমাধ্যমকর্মী হিসেবে কাজ করেছেন। বর্তমানে গ্রামীণ নিউজ ২৪ টিভি ডট কমের রাজশাহী প্রতিনিধি হিসেবে কাজ করছেন। সেই সাথে সাংবাদিক নেতা হিসেবে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সেই সাথে মানিক হোসেন বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তি হয়ে ২০২২ সালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অধ্যয়ণ শুরু করে অনার্স শেষ করেন।

শিক্ষানুরাগী গণমাধ্যমকর্মী মানিক হোসেন এর ইচ্ছা আর্থিক সহযোগিতা পেলে তিনি সাংবাদিকতায় মাস্টার্স করবেন বলে যানা যায়।
ফক্সনিউজ বিডি পরিবারের পক্ষ থেকে সাংবাদিক মানিক হোসেন এর জন্য দেশ বাসির কাছে দোয়া চেয়েছেন প্রকাশক খ ম মিনহাজুল ইসলাম শুভ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে