শ্যামপুর সরকারী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে মানববন

0

পরিমল কুমার পরাণঃ

রাজধানীর শ্যামপুর সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন করেছেন শ্যামপুরের বাসিন্দা আব্দুল মতিন ও ঢাকা জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেনের নেতৃত্বাধীন লোকজন। রোববার সকাল সাড়ে ১১টায় প্রতিষ্ঠানটির সামনে মানববন্ধন ব্যানার লেখা সামনে রেখে এ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে আব্দুল মতিন সাংবাদিকদের সাথে বলেন, কলেজের অধ্যক্ষ ৩ বছর পূর্বে কলেজের প্রভাষক রোকেয়া নূরকে দেশের কোথাও ঘুরতে যাওয়ার প্রস্তাবসহ অশালীন আচরন করেছেন বলে শুনেছি। এ বিষয়ে ২বছর পূর্বে প্রভাষক রোকেয়া শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেছেন। সে বিষয়ে ওই প্রভাষকের পক্ষ নিয়ে এলাকার লোকজন সাথে নিয়ে মানববন্ধন পালন করছি।

ঢাকা জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন বলেন, আমি শুনেছি কলেজের অধ্যক্ষ প্রভাষক রোকেয়ার সাথে অনৈতিক কথা বলেছেন, সেকারণে ডাক্তার মতিনের সাথে আমি মাববন্ধনে এসেছি।

কলেজের একাধিক অভিভাবক ও শিক্ষার্থী বলেন, কলেজের অধ্যক্ষ একজন ভাল মানুষ নীতিতে অটল। তার বিরুদ্ধে কলেজেরই প্রভাষক শিক্ষা মন্ত্রালয়ে লিখিত অভিযোগ করেছেন ৩ বছর পূর্বে। সে বিষয়টি এখনও তদন্তাধীন। এর মধ্যে আবার কলেজের পরীক্ষা চলাকালীন সময়ে মানববন্ধন পালনকরা উদ্দেশ্য প্রনোদিত। এতে কলেজের শিক্ষার্থীদের উপর প্রভাব পরবে। এ থেকে আমরা প্রতিকার চাই।

কলেজের অধ্যক্ষ মোঃ শাহেদ আলী বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগটি একান্তই মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। এ বিষয়টি শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক তদন্তাধীন। প্রভাষক রোকেয়াকে ব্যবহার করে এলাকার বাসিন্দা আব্দুল মতিন ও তার সাথের কতিপয় লোকজন আমাকে হেয়প্রতিপন্ন করে তারা ভর্তি বানিজ্যসহ ব্যক্তিস্বার্থের নানান সুযোগসুবিধা নিতে এহেন কর্মকান্ড চালিয়ে আসছেন। এতে করে প্রতিষ্ঠানটির ভাবমূর্তী চরমভাবে ক্ষুন্ন হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে