শহিদ দুলাল দিবসে রাজশাহী কলেজ ছাত্রলীগের শোক র‍্যালি

0

নিজস্ব প্রতিবেদক: ৯০-এর সামরিক স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা, রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শহীদ রফিকুল ইসলাম দুলালের মৃত্যুবার্ষিকীতে রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে শোক র‍্যালি ও পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত ও সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম জাফর ৫ ডিসেম্বর সমবার সকাল ১১ টায় রাজশাহী কলেজ প্রশাসন ভবন হতে শুরু করে সম্পূর্ণ কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে মহানগর ছাত্রলীগের কর্মসূচিতে যোগদান করে।

এসময় সভাপতি রাশিক দত্ত ফক্সনিউজ কে বলেন “শহিদ দুলাল আমাদের আইকন,এই শোক থেকে আমরা প্রতিনিয়ত শক্তি ও মনবল সঞ্চয় করি,আর ডিসেম্বর এর ৫ তারিখ আসলেই আমাদের সিনিয়র ও সাবেক নেতাদের মিলন মেলায় পরিনত হয় সেখানে ছাত্রলীগের সংগঠন শক্তিশালী করতে সাবেক নেতাদের সাথে মতবিনিময় হয়,আমরা সকলে দুলাল ভাই এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

সম্পাদক আশরাফুল ইসলাম জাফর বলেন” বঙ্গবন্ধুর আদর্শের রাষ্ট্র গঠনে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছেন এমন ছাত্রনেতা আমাদের আইকন,আমরা এই শোক থেকে প্রতিনিয়ত শক্তি সঞ্চয় করি,ও দুলাল ভাই এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি, আল্লাহ যেনো শহিদ হিসেবে কবুল করে”।

উক্ত শোক র‍্যালিতে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের কাউসার আযম রাফি,শারুক,ইমন,আহসন,হাসান,বাপ্পি,মিলিনিয়াম,মাহাবুর আব্দুর রহিম,সজিব,সহ সকল স্তরের নেত্রী বিন্দ।

উল্লেখ্য ১৯৯০ সালের ৫ ডিসেম্বর সামরিক স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনের অংশ হিসেবে তৎকালীন মন্ত্রী নুরুন নবী চাঁদের বাড়ির সামনে দিয়ে সর্বদলীয় ছাত্র ঐক্যের মিছিল যাচ্ছিল। এ সময় মিছিলে গুলি চালানো হয়। এতে ঘটনাস্থলেই শহীদ হন রাজশাহী মহানগর ছাত্রলীগের তৎকালীন সহ-সভাপতি রফিকুল ইসলাম দুলাল। দিনটিকে ‘শহীদ দুলাল দিবস’ হিসেবে রাজশাহীতে প্রতিবছর পালন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে