রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৭ জনের মৃত্যু

0

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (২৮ জুলাই) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টার মধ্যে তারা মারা যান। এর আগের দিন এই হাসপাতালের করোনা ইউনিটে মারা গিয়েছিল ১৮ জন। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে পজিটিভ ছিলেন পাঁচজন। বাকি ১০ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে। আর করোনা নেগেটিভ হওয়ার পরও দু’জনের মৃত্যু হয়েছে। ১৭ জনের মধ্যে রাজশাহীর একজন, নাটোরের একজন, বগুড়ার একজন এবং পাবনার দু’জন করোনা পজিটিভ হয়ে মারা গেছেন।

করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহীতে দু’জন, নাটোরে দু’জন, নওগাঁয় একজন, পাবনায় তিনজন ও কুষ্টিয়ায় দু’জন মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দু’জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে নয়জন পুরুষ ও আটজন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাই মাসে এ নিয়ে মোট ৫০৯ জনের মৃত্যু হল। অথচ গত জুনে মারা গেছেন ৪০৫ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩২ জন। আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪১৫ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে