রাবিতে প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু

0

নিউজ ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতিদিন অফিস চলাকালীন স্ব-স্ব অনুষদ দপ্তরে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে উপস্থিত হয়ে সাক্ষাৎকারের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যথায় মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে।

তিনি আরও জানান, এ ভর্তি কার্যক্রম চলবে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত। তার মধ্যে ‘এ’ ইউনিটে ভর্তির কার্যক্রম ১-৬ সেপ্টেম্বর, ‘বি’ ইউনিটের ১-৭ সেপ্টেম্বর এবং ‘সি’ ইউনিটের ১, ৪ ৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে।

ভর্তির জন্য মনোনীত প্রার্থীদের যা করতে হবে
অনলাইনে ভর্তি ফরম পূরণ করতে হবে। নিজে পূরণকৃত এ ফরমে স্বাক্ষর করে অফসেট কাগজে তিন কপি প্রিন্ট করে (এ-৪) সাইজের একটি খামে ভরে নাম, বিভাগ, রোল নম্বর লিখে অনুষদ অফিসে জমা দিতে হবে। ওয়েবসাইটে নির্দেশিত পদ্ধতিতে অনলাইনে ভর্তি বাবদ প্রয়োজনীয় টাকা জমা দিতে হবে।

ভর্তিচ্ছুকে যা সঙ্গে আনতে হবে
ভর্তি পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, বিষয় পছন্দক্রম তালিকার প্রিন্ট কপি, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট, এইচএসসি মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

সাক্ষাৎকার ও সনদপত্র সন্তোষজনক হলে স্বাক্ষরিত ভর্তি ফরমের দুই কপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট এবং এইচএসসি বা সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড জমা দিতে হবে। এছাড়া ভর্তি প্রক্রিয়ার শুরুতেই নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার স্ব-স্ব অনুষদ অফিসে গ্রহণ করা হবে।

ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের মেধা স্কোর ও বিভাগ পছন্দের ক্রমানুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে। স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তনের তালিকা প্রত্যেক মেধাক্রম প্রকাশের সময় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে দেখা যাবে। তবে কেউ স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন বন্ধ করতে চাইলে এ ইউনিটের সমন্বয়ক বরাবর আবেদন করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে