রাজশাহী র‌্যাবের জালে ধরা হেরোইনের বড় চালান

0

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের সদর থানাধীন চররানীনগর গ্রামে অভিযান চালিয়ে ৫ কেজি হেরোইনসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। মঙ্গলবার দিবাগত রাত সোয়া ৪টার দিকে রাজশাহী র‌্যাবের একটি টিম এ অভিযান পরিচালনা করে।

গ্রেপ্তারকৃতের নাম হুমায়ন কবির (৩৭)। তিনি চররানীনগর এলাকার দামেজ উদ্দিনের ছেলে। দীর্ঘদিন ধরে তিনি মাদক পাচার কারবারের সঙ্গে জড়িত বলে র‌্যাব জানিয়েছে।

বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে র‌্যাব জানান, দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সীমান্তবর্তী দূর্গম চর এলাকা থেকে পাশ্ববর্তী দেশ হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী হয়ে রাজধানীসহ দেশের ভিভিন্ন এলাকায় পাঠায়।

গোপন সন্ধানের ভিক্তিতে র‌্যাব-৫ তাদের গোয়েন্দা নজরদারি সার্বক্ষনিক পরিচালনা করে আসছিল। এই মাদক চেইনের একজনকে গত ১৩ আগষ্ট র‌্যাব-৫ এর গোয়েন্দা জালে ধরা পড়েছিল। উক্ত চেইনের আর একজন সদস্য হুমায়ন কবির যিনি সরাসরি বিপুল পরিমান মাদক সীমান্তে নিজে সংগ্রহ করেছে। গোয়েন্দা তথ্যের ভিক্তিতে র‌্যাব-৫ এই অপারেশনটি পরিচালনা করে।

র‌্যাব জানিয়েছে, আসামী হুমায়ন স্বীকার করেছে সে মাদক কারবারের সঙ্গে জড়িত। এই চক্রের সদস্যরা সীমান্তের ওপার থেকে কৃষক ও মাঝির ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকেন। এর আগে বেশ কয়েকবার তারা এই পন্থায় মাদক পাচার করেছে। আসামির বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানায় র‌্যাব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে