রাজশাহী অঞ্চলের বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

0

আসগর আলী সাগরঃ মহান বিজয় দিবস ১৬ইং ডিসেম্বর উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণকারী রাজশাহী অঞ্চলের বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুর পৌনে ২ টার সময় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ পুলিশ লাইন্স কনফারেন্স রুমে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক।
পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ বীর পুলিশ মুক্তিযোদ্ধাসহ সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।
তিনি বলেন, জীবন বাজি রেখে মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছেন বলেই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। তাঁরা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাঁদের সম্মান জানাতে পেরে আমরা অত্যন্ত গর্বিত।
তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে রাজশাহী’র পুলিশ সদস্যদের বীরত্বগাঁথা সংরক্ষণে পুলিশ লাইন্সে একটি মু্ক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর স্থাপন করা হয়েছে এবং মুক্তিযুদ্ধে পুলিশ সদস্যদের গৌরবোজ্জ্বল ইতিহাস নিয়ে একটি বই প্রকাশ করা করা হয়েছে যা নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধে চেতনায় উদ্বুদ্ধ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।
অনুষ্ঠানে উপস্থিত ৩৫ জন পুলিশ বীর মুক্তিযোদ্ধাকে এবং ৫ জন মৃত পুলিশ বীর মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যকে বিজয় দিবসের শুভেচ্ছা উপহার দেন এবং মহান মুক্তিযুদ্ধে শহিদ পুলিশ মুক্তিযোদ্ধাসহ সকল শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন। সংবর্ধনা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদেররা মুক্তিযুদ্ধের ঘটনাবলী স্মৃতিচারণ করেন।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার, বিপিএম-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বীর পুলিশ মুক্তিযোদ্ধা এবং শহিদ পুলিশ মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে