January 22, 2021

FoxNewsBD

FoxnewsBD – The Largest & Most Updated Newspaper in Bangladesh

রাজশাহীর শ্রেষ্ঠ সার্কেল অফিসার হলেন আব্দুর রাজ্জাক খান

ফিরোজ আলম,স্টাফ রিপোর্টারঃ

 

রাজশাহী জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোদাগাড়ী সার্কেল) আব্দুর রাজ্জাক খান । গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) জেলা পুলিশ হল রুমে মাসিক কল্যাণ সভায় শ্রেষ্ঠ সার্কেল অফিসারের পুরস্কার প্রদান করা হয়েছে।

অপরাধ দমন, আইন শৃঙ্খলার উন্নতি, দক্ষ ও সাহসিকতা, সমাজ থেকে অপরাধ নির্মূলের জন্যে সচেতনতা বৃদ্ধি, ওয়ারেন্ট তামিল, মামলা দ্রুত নিষ্পত্তি করায় সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) গোদাগাড়ী সার্কেল আব্দুর রাজ্জাক খানকে ক্রেস্ট ও সনদ প্রদান করেন জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বিপিএম (বার)।

জানুয়ারি মাসের ভাল কাজের জন্য নিষ্ঠাবান ও পরিশ্রমী অফিসারদের উত্তম পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকা, সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট প্রদান করেন। আব্দুর রাজ্জাক খান বলেন, শ্রেষ্ঠত্ব পুরস্কার আমার দায়িত্বভার কর্মদক্ষতা আরও বেশি বাড়িয়ে দিয়েছে। মানুষের মধ্যে অপরাধ প্রবণতার হার কমানোর জন্য উদ্বুদ্ধকরণ কর্মসূচি নিয়ে কাজ করবো।

গোদাগাড়ী সার্কেলের অধীনে দুটি থানা গোদাগাড়ি থানা ও তানোরথানা ইভটিজিং ও নারী শিশু নির্যাতন রোধে ২০২১ সালে নতুন বৎসরে কি উদ্যোগ নেবেন, এ বিষয়ে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোদাগাড়ী সার্কেল)

আব্দুর রাজ্জাক খান বলেন,
ইভটিজিং ও নারী শিশু নির্যাতন রোধে আমরা বিট পুলিশিং ভিত্তিক জনসচেতনতামূলক আলোচনা সভা করবো সেই সাথে কোথাও ইভটিজিং ও নারী-শিশুর ঘটনা ঘটলে তা কালক্ষেপণ না করে তাৎক্ষণিক নিজ এলাকার বিট অফিসার ও থানার অফিসার ইনচার্জকে জানানোর জন্য বলেন। আর নারী শিশু নির্যাতনের একটি উল্লেখযোগ্য কারণ হচ্ছে বাল্যবিবাহ, বাল্য বিবাহরোধে প্রথমে শিক্ষিত সমাজ এবং সচেতন মহলকে এগিয়ে আসা সহ- সঠিক তথ্য দিয়ে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করার জন্য জন্য আহবান করেন।