রাজশাহীতে বিতর্কিত ওসি সিদ্দিকুরের বিতর্কিত কর্মকান্ড : নিউ রাজশাহী প্রেসক্লাব

0

মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মেট্রোপলিটন পুলিশের রাজপাড়া থানার ওসি সিদ্দিকুর রহমানের নির্দেশে মাদকব্যবসায়ী ও বিভিন্ন অপরাধীদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিতে মরিয়া হয়ে উঠেছে থানার কিছু অসাধু পুলিশ সদস্যরা। এই বিতর্কিত ওসির বিরুদ্ধে এর আগেও মাদকব্যবসায়ীদের মাদকসহ আটক করে তাদের কাছ থেকে অর্থ নিয়ে ছেড়ে দেয়া,চোরাই গরু বিক্রি করে দেয়া, হত্যা মামলাকে আত্মহত্য বলে চালিয়ে দেয়া, একাধিক নাশকতার বিচারাধীন মামলার আসামি ও সাবেক শিবির নেতাসহ জামায়াত নেতাদের দেওয়া সংবর্ধনা গ্রহণ করাসহ নানা অভিযোগ আছে তার বিরুদ্ধে।

মঙ্গলবার (২২ নভেম্বর) এমনটি প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের নিউ রাজশাহী প্রেসক্লাব পেজে।

সেখানে জানান, কিছুদিন আগে এই ‘ওসির জন্য’ ঘুষ চেয়ে প্রত্যাহার হয়েছেন থানার উপ-পরিদর্শক (এসআই) মো: ওয়ারেশ পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশের সামনেই সাংবাদিকদের ওপর হামলা ও হত্যার হুমকি দেওয়ার ঘটনায় এই ওসির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগে তুলে তাকে প্রত্যাহারের দাবি জানিয়েছিলেন সাংবাদিকেরা।

এ ছাড়াও রাজপাড়ার মতো গুরুত্বপূর্ণ থানায় থাকার যোগ্য নন বলে তারা বলেন, এমন বিতকৃত ওসির যোগ দেওয়ার কয়েক দিনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। সেদিনই ওসিকে প্রত্যাহার করা উচিত ছিল বলে মনে করেন নিউ রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন। কারণ হিসেবে জানান, তিনি পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থ।

তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানান, চাকুরী জীবনের আরো বিতর্কিত কর্মকান্ড নিয়ে বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শকের কাছে সাংবাদিকেরা অভিযোগ দেবেন জানিয়েছেন ।

এই বিতর্কিত ওসির অপসারণ ও তাঁর বিরুদ্ধে ব্যবস্থা না নিলেও এই ওসি রাজশাহীতে থাকলে সাংবাদিকদের বিভিন্ন ভাবে হয়রানী হতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে