মোহনপুরে অবৈধ ইটভাটাই ২০ হাজার টাকা জরিমানা

0

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর মোহনপুর উপজেলাজুড়ে গড়ে উঠা অবৈধ ইটভাটার সংবাদ প্রকাশের পর নড়েচড়ে উঠেছে প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। অবশেষে মঙ্গলবার (১৩ ডিসেস্বর) সকাল থেকে উপজেলার কয়েকটি অবৈধ ইটভাটায় অভিযান চালায় ভাম্যমাণ আদালত। এসময় উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের ঝালপুকুর গ্রামের নিকটবর্তী স্থানে কৃষি জমির উপর অবস্থিত আজিজুল হজের অবৈধ ইটভাটায় ১০ হাজার জরিমানা আদায় করে ডামচিন্নি ভাটা বন্ধ করার নির্দেশ দেয়া হয়। পরে একই ইউনিয়েন আরেকটি ইটভাটায় অভিযান চালিয়ে ১০ টাকা জরিমানাসহ ডামচিন্নি ভেঙ্গে দেয় প্রশাসন।

অভিযান পরিচালানা করেন ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পিয়াংকা দাস। এসময় রাজশাহীর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক কবির হোসেন উপস্থিত ছিলেন।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা দাস বলেন, আজিজুল হকের অবৈধ ইট ভাটায় জরিমানা করে সর্তকতা প্রদান করা হয়েছে। আবারো সে একই ভাবে ইটভাটা পরিচালানা করলে বৃহৎ জরিমানা করে তার ভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হবে।

এবিষয়ে পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক কবির হোসেন বলেন, মোহনপুরেরর দুইটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে। আবারো তারা অবৈধ ভাবে পরিবেশ অধিদপ্তরের অনুমিত ছাড়া ইট ভাটা চালু করে পরিবেশ দূষিত করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে