বিল্ডিং কিন্তু ৪তলা দেব, রেজাল্টও ৪তলা হওয়া চাই : এমপি আয়েন

আসগর আলী সাগর : রাজশাহীর শ্যামপুর উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে রাজশাহী ৩ পবা-মোহনপুর আসনের এমপি আয়েন উদ্দিন বক্তব্যে বলেন শিক্ষা প্রতিষ্ঠান ৪তলা বিল্ডিং করে দেবো, কিন্তু রেজাল্টও যেন ৪তলা বিল্ডিংয়ের মত হয় এমন শর্ত জানান।

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় শ্যামপুর উচ্চ বিদ্যালয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ৩ পবা-মোহনপুর আসনের এমপি আয়েন উদ্দিন।এই সমাবেশের শুরুতে জাতীয় চার নেতা ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর বজ্রকন্ঠের দেয়াল প্রতিকৃতির শুভ উদ্বোধন করেন তিনি।

সমাবেশে বক্তারা জানান, শিক্ষার মানোন্নয়নে পরিচালনা পরিষদ, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের যেমন দায়িত্ব রয়েছে তেমনি অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে। তাই অভিভাবকদের নিজ সন্তানদের প্রতিভা অন্বেষণে নিবিড় পর্যবেক্ষণ ও তদারকি প্রয়োজন বলে মন্তব্য করেছেন। দুর্বলেরা ভবিষ্যৎ ভাগ্যের ওপরে ছেড়ে দেয়। পরিশ্রমীরা ভাগ্য ছিনিয়ে আনে। সন্তানদের প্রতি জানান, বাবা-মা বেঁচে থাকতেই যেন সন্তানের সফলতার সুফল ভোগ করতে পারেন সেদিকে খেয়াল রাখার কথা ব্যক্ত করেন এমপি আয়েন উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আয়েন উদ্দিন বলেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করছেন একজন মহিলা। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন মেয়েরা যেন পিছিয়ে না পড়ে। সেই সাথে ছেলে শিক্ষার্থীরাও যাতে পিছিয়ে না পড়ে সেদিকে অভিভাবক ও শিক্ষকের তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। এই স্কুলের ৪তলা বিল্ডিং আশা করেছেন, করে দেব। বিল্ডিং ৪তলা করে দেব, রেজাল্টও ৪তলা বিল্ডিংয়ের মত হওয়া চাই। বর্তমানে অনেকে চাকরির জন্য আমার কাছে আসে। তাঁদের আমি বলি ১ লাখ টাকা নিয়ে আসো। সেই টাকায় এক বছর পড়াশোনা করো। চাকরি তোমাকে খুঁজবে।

বিশেষ অতিথির বক্তব্যে কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু সামা বলেন, যখন সন্তানেরা ছোট থাকে তখন মা-বাবাকে হাজারো প্রশ্ন করে জগতের সাথে পরিচয় হয়। মা-বাবা হাজারো স্বপ্ন দেখে সন্তান নিয়ে। বর্তমানে দেখা যায় বৃদ্ধ মা-বাবা প্রশ্ন করলেই বিরক্ত হয়। সকলের উচিত মা বাবাকে ভালো রাখার ও ভালোবাসার। অভিভাবকদের প্রতি আহ্বান জানান মেয়েদের বাল্যবিবাহ না দিতে। সন্তানেরা যাতে জীবন নিয়ে ভোগান্তির শিকার না হয়। সেদিকে খেয়াল রাখার কথা ব্যক্ত করেন।

সভা পরিচালনা করেন শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আশাদুজ্জামান এবং সভাপতিত্ব করেন শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সাইদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবা উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নওহাটা পৌরসভার মেয়র মোঃ হাফিজুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রতিষ্ঠাতা মোঃ মোফাখ খাইরুল ইসলাম, পবা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোতাহার হোসেন, কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু সামা, সাধারণ সম্পাদক মোঃ জহুরুল আলম রিপন, কাটাখালী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনোয়ার সাদাত নান্নু, কাটাখালী পৌর আওয়ামী লীগের সাবেক আহবায়ক আলহাজ্ব মোঃ হযরত আলী, কাটাখালী পৌরসভর ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ এনামুল হক,
৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মজিদ, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান মনির, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ বোরহান উদ্দিন রাব্বানি, ৭,৮,৯নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোসাঃ আয়েশা আক্তার,পবা উপজেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ মমতাজ উদ্দিন, সাবেক আইন বিষয়ক সম্পাদক এ্যাড. জহুরুল ইসলাম, কাটাখালী পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ মনিরুল ইসলাম, ৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ আব্দুল মোত্তালেব, ৭নং ওয়ার্ড কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহিম নুহু, কাটাখালী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আক্তার হোসেন, কাটাখালী পৌর যুবলীগের আহবায়ক মোঃ জনি ইসলাম, পবা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ফরিদুল ইসলাম রাজু, কাটাখালী পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ ইসরাফিল আওয়াল, কাটাখালী পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ শাকিল আহম্মেদ সজল, কাটাখালী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মাজিদুর রহমান শাকিল।

admin

Related Posts

বাঘায় পদ্মা নদীতে ডুবে এক যুবক নিখোঁজ

বাঘা(রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘায় পদ্ম নদীতে ডুবে আসাদ হোসেন (১৮) নামের এক যুবক নিখোঁজ হয়েছে। শনিবার (২০ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার চকরাজাপুর চর ইউনিয়নের পদ্মা নদীর খেয়াঘাটে এ ঘটনা ঘটে।…

বাগমারায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে শহিদ

নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন বাগমারা উপজেলা পরিষদ নির্বাচন নির্বাচন কে সামনে রেখে মাঠ চষে বেড়াচ্ছেন সম্ভব্য প্রার্থীরা।চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি মাঠে সরব ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। তবে ৬ষ্ঠ উপজেলা…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You Missed

রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু

  • By admin
  • May 19, 2024
  • 141 views
রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু

রাজশাহীর ২ উপজেলা শুরু হয়েছে নির্বাচন,ভোটার উপস্থিতি কম

  • By admin
  • May 8, 2024
  • 21 views
রাজশাহীর ২ উপজেলা শুরু হয়েছে নির্বাচন,ভোটার উপস্থিতি কম

ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি

  • By admin
  • April 22, 2024
  • 71 views
ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি

পশ্চিম রেলে আউটসোর্সিং ডিপার্টমেন্টে নিয়োগের মাধ্যমে অর্থ বানিজ্যের অভিযোগ

  • By admin
  • April 22, 2024
  • 27 views
পশ্চিম রেলে আউটসোর্সিং ডিপার্টমেন্টে নিয়োগের মাধ্যমে অর্থ বানিজ্যের অভিযোগ

বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নেতৃবৃন্দের পছন্দের শীর্ষে প্রার্থী শহিদুল ইসলাম শহিদ

  • By admin
  • April 21, 2024
  • 37 views
বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নেতৃবৃন্দের পছন্দের শীর্ষে প্রার্থী শহিদুল ইসলাম শহিদ

বাঘায় পদ্মা নদীতে ডুবে এক যুবক নিখোঁজ

  • By admin
  • April 20, 2024
  • 259 views
বাঘায় পদ্মা নদীতে ডুবে এক যুবক নিখোঁজ