বিদ্যুতায়িত হয়ে মা-ছেলের মৃত্যু, ইঞ্জিনিয়ার-লাইনম্যান বরখাস্ত

0

নিজস্ব প্রতিনিধি ঃ নোয়াখালীর সুবর্ণচরে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মা ও ছেলের মৃত্যুতে জুনিয়র ইঞ্জিনিয়ার ও লাইনম্যানকে বরখাস্ত করেছে উপজেলা পল্লী বিদ্যুৎ।

জুনিয়র ইঞ্জিনিয়ার ফরিদ আহমেদ ও লাইনম্যান শাহিনুল ইসলামকে শুক্রবার সন্ধ্যার দিকে বরখাস্ত করা হয়।

সুবর্ণচর উপজেলা পল্লী বিদ্যুতের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) ফসিউল হক জাহাঙ্গীর দৈনিক বাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় দুটি তদন্ত কমিটির কথা জানিয়েছেন নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) গোলাম মোস্তফা।

তিনি বলেন, ‘সোনাপুর জোনাল অফিসের ডিজিএম বলাই মিত্র ও কবিরহাটের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মোহাম্মদ হানিফকে নিয়ে শুক্রবার দুই সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনে কারো গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এ ঘটনায় পল্লী বিদ্যুতের প্রধান কার্যালয় থেকেও দুই সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য দিতে পারেননি জিএম গোলাম মোস্তফা।

গত বৃহস্পতিবার বিকেলে সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটার ইউনিয়নে বাড়ির পাশের বাগানে বিদ্যুতায়িত হয়ে কোহিনুর আক্তার ও তার ৩ বছরের ছেলে মো. ইয়াছিনের মৃত্যু হয়।

স্থানীয়দের বরাতে চর জাব্বার পুলিশ ফাঁড়ির পরিদর্শক শাহ আলম জানান, বুধবার কালবৈশাখি ঝড়ে বাগানের বিদ্যুতের তার ছিঁড়ে যায়। পল্লী বিদ্যুতের লোকজন গিয়ে সেটি দেখে জানায়, মেরামতের জন্য সরঞ্জাম লাগবে; সেগুলো নিয়ে ফিরে আসবে। তবে তারা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেনি।

এরই মধ্যে বৃহস্পতিবার ইয়াছিন ওই বাগানে খেলতে গিয়ে ছেঁড়া তারটি ধরেই চিৎকার দেয়। কোহিনুর তাকে বাঁচাতে জড়িয়ে ধরেন। দুজনই বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে