বাগমারায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণ

0

বাগমারা (রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের কোন্দাগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ ও মামলা সূত্রে জানা যায়,বাগমারা উপজেলার কোন্দা গ্রামের মৃত সেফাতুল্লার ছেলে মোঃ রহিদুল ইসলাম বাদি হয়ে মোঃ মাজিদুল ইসলাম গং কে বিবাদি করে রাজশাহীর আদালতে একটি মামলা দায়ের করেন। মামলটি আদালত আমলে নিয়ে আরএস খতিয়ান নম্বর ২৫৫ ও দাগ নং ১৮৬৫ টির ১৪ শতক জমির উপর আদালত ১৪৪/১৪৫ ধারা জারি করে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাদি নিজেই হঠাৎ করে বাড়ি নির্মাণ শুরু করে। বাদির এমন আচারণে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ করলে পুলিশ ঘটনা স্থলে গিয়ে বাড়ি নির্মাণ বন্ধ করে দেন।

পরবর্তীতে উক্ত জমি নিয়ে একাধিকবার গ্রাম্য শালিস হলেও বাদি রহিদুল ইসলাম নিজেই কারো কথায় মানেন না। তাহলে বাদি রহিদুল নিজে আদালতে বাদি হয়ে কেন ও জমির উপর আদালত থেকে নিষেধাজ্ঞা নিলেন। এবং আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বাদি রহিদুল ইসলাম আবারও ২৪শে এপ্রিল রবিবার আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভাবে বাড়ি নির্মাণ শুরু করেন। রহিদুলের বাড়ি নির্মাণ করার খবর হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে জানালে পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই আব্দুল মজিদ সঙ্গীয় ফোর্স নিয়ে এসে বাড়ি নির্মাণের কাজ বন্ধ করে দেন। বাদি রহিদুল নিজেই আদালতের নিষেধাজ্ঞা নিয়ে আবার নিজেই আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণ করায় উক্ত জায়গায় চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে উক্ত জায়গায় বড় রকমের রক্তক্ষীয় সংঘর্ষ হতে পারে।

তাই স্থানীয় এলাকাবাসীর দাবি বাদি রহিদুল ইসলাম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভাবে বাড়ি যেনো আর না করে। এবং পাশাপাশি তার কামনা করেন প্রশাসনের হস্তক্ষেপের মধ্যে দিয়ে বিষয়টি দ্রুত যেন নিষ্পত্তি করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে