তানোরে ইফতার মাহফিলে সাংসদ ফারুক চৌধুরী

0

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে ইফতার ও দোয়া মাহফিলে সাংসদ ফারুক চৌধুরীর বলেছেন, রমজান মাস মুসলিম উম্মাহর কাছে অত্যান্ত গুরুত্বপূর্ণ। এমাসেই মহাগ্রন্থ আল কোরআন নাযিল হয়েছিল। যার কারনেই রমজান মাস এত গুরুত্ব বহন করে। এমাস আত্মশুদ্ধির মাস,গোনাহ মাপের মাস। রমজান মাসের শিক্ষা নিয়ে বাকি জীবন পরিচালনা করতে হবে।

এইমাসে এমন এক রাত রয়েছে যা হাজার রাতের চেয়ে শ্রেষ্ঠতম। সেই রাত হচ্ছে শবে কদর। যার নসিবে এরাত পড়বে সে স্বার্থক। ২০ রোজার পর থেকে বেজুর রাত্রির মাঝেই মিলবে শবে কদর। তবে আমরা শবে কদর হিসেবে ২৭ শের রাত্রি কে বেশি গুরুত্ব দিয়ে থাকি। যা আজ রাতকেই বলা হয়। আমরা সবাই আমাদের গুনাহ মাপের জন্য মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করতে পারি। উপজেলা প্রশাসনের আয়োজনে তানোর পৌর সদর মডেল পাইলট স্কুল মাঠে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ।

উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং চাপড়া স্কলের প্রধান শিক্ষক জিল্লুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা বলেন একটি মহল সুন্দর এই ইফতার মাহফিল নিয়ে নানা ধরনের প্রপাগাণ্ডা ছড়িয়েছে। আগে বুঝতে হবে তারপরে বলতে হবে, এই ইফতারের যাবতীয় সবকিছু করেছেন উপজেলা শিক্ষক সমিতি, আর উপজেলা প্রশাসন আয়োজক মাত্র। আমি অনুরোধ করব এত সুন্দর মহতি উদ্যোগকে স্বাগত জানানো দরকার। প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আরো বলেন মহামারি করোনা ভাইরাসের জন্য বিগত দিনে এই আয়োজন বন্ধ ছিল। উপজেলার সমস্ত শিক্ষক আজ এক টেবিলে। ঈদের আগে এক মিলন মেলাও বলা চলে। আমি আপনাদের এই ইফতার ও দোয়া মাহফিলে আসতে পেরে নিজেকে যেমন গর্বিত মনে করছি, তেমনি ভাবে মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি, সেই সাথে আপনাদের সকলকে অগ্রিম ঈদের শুভেচ্ছা রইলো।

যাতে করে আপনারা ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। সবার মাঝে ঈদের আনন্দ বয়ে চলুক,এটায় আমার একান্ত প্রত্যাশা।আবারো ঈদ মোবারক। অতিথি হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি শরিফ খান, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আসলাম উদ্দিন, মডেল পাইলট স্কুলের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম সেলিম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, পিআইও প্রকৌশলী তারিকুল ইসলাম, একে সরকার কলেজের সাবেক অধ্যাপক হাবিবুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম প্রমুখ। ইফতার সামনে মুসলিম বিশ্ব, দেশ ও জাতির কল্যানে বিশেষ দোয়া পরিচালনা করেন একে সরকার কলেজের অধ্যাক্ষ আব্দুল মতিন। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, থানা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও শিক্ষক সমিতির নেত্রীবৃন্দুসহ দলীয় নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে