চাঁপাইনবাবগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

0

মুকুল আলী,চাঁপাইনবাবগঞ্জ সদর প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বটতলাহাট এলাকার মেসার্স কাজল ষ্টোরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে সাড়ে ৪ হাজার লিটার সোয়াবিন তেল জব্দ করা হয়েছে। সোয়াবিন তেল গোডাউনে অবৈধ মজুদ রাখার দায়ে মেসার্স কাজল ষ্টোরের মালিক কাজলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

১২ এপ্রিল বৃহস্প্রতিবার দুপুরে বটতলাহাট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল অভিযান চালিয়ে বোতল জাত সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সাধারণ মানুষের কাছে নায্যমূলে ওই সব তেল বিক্রি করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) সহকারী পরিচালক উসমান গনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পাড়ি বটতলাহাট এলাকার মেসার্স কাজল ষ্টোরে অবৈধভাবে বোতল সোয়াবিন তেল মজুদ রয়েছে। এই সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দোকানের গোডাউন থেকে সাড়ে ৪ হাজার লিটার সোয়াবিন তেল জব্দ করা হয় এবং ওই প্রতিষ্ঠানের মালিককে অবৈধ তেল মজুদের দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত সয়াবিন তেলগুলো সাধারণ জনগণের মাঝে নায্যমূল ৭৬০ টাকা দরে বিক্রয় করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে