মুক্তি পেলেন কাটাখালির সাবেক মেয়র আব্বাস আলী

0

নিজস্ব প্রতিনিধি ঃ এক বছর আগেই বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে জেলে যান রাজশাহীর কাটাখালী পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র আব্বাস আলী।এক বছর পর রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় জামিন মঞ্জুর করেন তার।

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। সাইবার আদালতে সাবেক মেয়র আব্বাসের জামিন হয়। সন্ধায় কাগজ আসার পর নিয়ম নীতি মেনে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে জেল খানা থেকে মুক্তি দেওয়া হয়।
এদিকে কারাগার থেকে মুক্তি পেয়েই যেই বঙ্গবন্ধুকে কটূক্তি করেছিলেন সেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জানিয়েছেন শ্রদ্ধা।
সন্ধ্যা পৌনে ৭টার দিকে কিছু অনুসারীকে নিয়ে নগরীর সিঅ্যান্ডবি মোড়ে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

উল্লেখ্য, কাটাখালীতে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে আপত্তিকর কথা বলার অডিও ছড়িয়ে পড়ে গত বছরের নভেম্বরে। একটি ঘরোয়া বৈঠকে আলাপচারিতার ওই অডিও ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়। পরিস্থিতি বেগতিক দেখে আব্বাস আলী আত্মগোপন করেন। পরে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে স্থানীয় সরকার বিভাগ প্রথমে সাময়িক এবং পরে স্থায়ীভাবে মেয়রের পদ থেকে আব্বাস আলীকে বরখাস্ত করে। পর পর দুবার নৌকা নিয়ে পৌরসভার মেয়র হওয়া আব্বাস আলী এই ঘটনার পর আওয়ামী লীগের দলীয় পদও হারিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে