অস্ত্র মামলায় ভারতীয় নাগরিক স্বামী-স্ত্রীর ১৭ বছরের কারাদণ্ড

0

মোঃ আলেক উদ্দীন দেওয়ান, স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের পর অবৈধ অস্ত্র রাখার দায়ে ভারতীয় নাগরিক স্বামী-স্ত্রীকে ৭ ও ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- ভারতের পচিমবঙ্গের মালদা জেলার হবিপুর থানার গৌরীমারী ধুমবালু কলোনির মৃত রাম পরিয়াক চৌধুরীর ছেলে রামবিলাস চৌধুরী (৫৫) ও তার স্ত্রী কলাবতী চৌধুরী (৪৫)। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি মো. রবিউল ইসলাম বলেন, ২০১৯ সালের ৬ নভেম্বর ভারতীয় সীমান্তবর্তী এলাকা চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের মহামারী গ্রাম থেকে অস্ত্রসহ স্বামী-স্ত্রীকে আটক করে র‍্যাব।

তিনি আরও জানান, র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি টহল দল বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের আটকের পর তল্লাশি করে কলাবতী চৌধুরীর হাতে থাকা ব্যাগ থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করে। এ সময় আমেরিকার তৈরি অস্ত্র ছাড়াও একটি ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলি জব্দ করে র‍্যাব সদস্যরা। পরে র‍্যাবের এসআই মো. ইউসুফ আলী ভূঁইয়া বাদী হয়ে ভোলাহাট থানায় মামলা করেন।
তিনি আরও বলেন, ১৯৭৮ সালের অস্ত্র আইনে দুই ভারতীয় নাগরিকের মামলার রায় প্রদান করেন বিচারক। মামলায় রাষ্ট্রপক্ষ সঠিকভাবে সাক্ষী তথ্য প্রমাণ উপস্থাপন করতে সক্ষম হয়েছে। আমরা এই রায়ে সন্তুষ্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে